গ্যাসের সমস্যার ঘরোয়া সমাধান

গ্যাসের সমস্যায় ওষুধ খেয়ে সাময়িক সমাধান পেলেও দীর্ঘস্থায়ী সমাধান পাওয়া যায় না। প্রাকৃতিক অনেক উপায় আছে যেগুলো মেনে চললে গ্যাসের সমস্যার স্থায়ী সমাধান সম্ভব। গ্যাসের সমস্যার প্রাকৃতিক সমাধান বা গ্যাসের সমস্যার ঘরোয়া সমাধান নিচে আলোচনা করা হল।

গ্যাসের সমস্যা থেকে মুক্তির উপায়

আদা

গ্যাসের সমস্যার সমাধান করার জন্য আদা অতি উপকারি ঘরোয়া ঔষধ। ২০০৮ সালে ইউরোপিয়ান জার্নাল অফ গ্যাসট্রো এনটেরেলজি এন্ড হেপ্যাটোলজি তে বলা হয়েছে যে আদা খাওয়ার ফলে হজম খুব তাড়াতাড়ি হয়। পেট যদি খুব তাড়াতাড়ি খালি হয় তাহলে সেই খালি পেটে গ্যাস হওয়ার সম্ভাবনা বেশি থাকে। তাই ভারী বা মশলাদার কোন খাবার খাওয়ার ৩০ মিনিট আগে এক টুকরা আদা খেয়ে নিলে আর গ্যাসের সমস্যা থাকবে না।

আরো পড়ুনঃ শারীরিক সক্ষমতা বৃদ্ধি করার ঘরোয়া টিপস

রসুন

গ্যাসের সমস্যা থেকে মুক্তির জন্য রসুন দারুণ উপকারি। রসুন শুধু খাবারের স্বাদ বাড়ায় না। রসুনে থাকে প্রচুর পরিমান ফাইবার। এজন্য রসুন হজম করতে সাহায্য করে। আর গ্যাসের সমস্যা থেকে মুক্তির উপায় ভাল উপায় হল ভাল হজমশক্তি।

জিরা

যে কোনো খাবারে একটু জিরা গুঁড়ো দিলে খাবারের স্বাদ বাড়বে পাশাপাশি পাবেন গ্যাসের সমস্যার ঘরোয়া সমাধান।

তুলসী পাতা

সকালে ঘুম থেকে উঠার পর এক গ্লাস পানিতে তুলসী পাতা রস করে মিশিয়ে খেলে গ্যাসের সমস্যা দূর হয়ে যাবে। এছড়া তুলসী পাতার রস খেলে খুব তাড়াতাড়ি স্লিম হওয়া যায়।

গ্যাসের সমস্যায় করণীয় কি তা উপরে আলোচনা করা হয়েছে। উপরের নিয়মগুলি মেনে চললে আপনি খুব অল্প সময়ের মধ্যে গ্যাসের সমস্যার সমাধান পেয়ে যাবেন।

আরো পড়ুন
মন্তব্য
Loading...
error: Content is protected !!
DMCA.com Protection Status